অর্থনৈতিক স্বচ্ছতায় অসহায়দের কল্যাণ নিশ্চিত করবে চকরিয়া প্রবাসী ইউনিয়ন : রিদুয়ান নিরব

উপজেলা বাণিজ্যিক বিদেশ মানবতা সংগঠন
  • 68
  •  
  •  
  •  
  •  
  •  
    68
    Shares

স্টাফ রিপোর্টার :

চকরিয়া প্রবাসী ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. রিদুয়ানুল হক নিরব বলেছেন, সাংগঠনিক জবাবদিহীতার মাধ্যমে অর্থনৈতিক স্বচ্ছতার টেকসই ভিত্তি নিশ্চিত করতে চকরিয়া প্রবাসী ইউনিয়ন বদ্ধ পরিকর। প্রাকৃতিক যে কোন দুর্যোগসহ বিপদাপন্ন ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্যই এ সংগঠনের যাত্রা। প্রতিষ্ঠালগ্ন থেকে চকরিয়া উপজেলার প্রবাসীদের প্রিয় সংগঠন চকরিয়া প্রবাসী ইউনিয়ন উপজেলার বিভিন্নস্থানে রোগাক্রান্তদের খোঁজখবর নিয়ে তাদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করে আসছে। এভাবে বিস্তীর্ণ উপজেলার অবহেলিত জনপদের সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে আমাদের প্রচেষ্টা সবসময় অব্যাহত থাকবে।

মঙ্গলবার (২৭এপ্রিল) চকরিয়া প্রবাসী ইউনিয়ন চকরিয়া উপজেলা প্রবাসী কল্যাণ একতা সমবায় সমিতি (২৫৪৪)’র চকরিয়াস্থ প্রধান কার্যালয়ে সংগঠনের আয় ব্যয় হিসাব নিয়ে রিপোর্ট উপস্থাপন সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এখানে সংগঠনের আয় ব্যয় নিয়ে লুকোচুরির সুযোগ নেই। যারা মিথ্যা ও ভিত্তিহীন অপপ্রচারের মাধ্যমে সংগঠনের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছেন; তারাই একদিন ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন। তিনি আস্থা ও বিশ্বাসের সাথে বৃহত্তর কল্যাণে ক্ষুদ্র প্রয়াসের মাধ্যমে ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে সকল সদস্যদের আন্তরিকভাবে কাজ করে যাবার আহবান জানান।

পরে তিনি সংগঠনের নিয়ম মোতাবেক স্বপ্রণোদিত হয়ে সদস্য পদ লাভ করা সদস্যদের ফি বাবদ এবং বিভিন্ন মাধ্যমে অনুদানকৃত আয় ও ব্যয়ের হিসাব এবং সঞ্চয়ের তথ্য উপস্থাপন করেন।

সভায় উপস্থাপনকৃত হিসাব মতে, দশটি রাষ্ট্র থেকে চকরিয়া উপজেলার ৭৯৫জন ফরম সংগ্রহ করেছেন। এই ফরম থেকে আয় হয়েছে ৭লাখ ৯৫হাজার টাকা। উপদেষ্টা ও সদস্যদের স্বেচ্ছায় প্রদানকৃত অনুদান বাবদ আয় হয়েছে ২লাখ ৫৯হাজার ৮৭০টাকা। ফরম ও অনুদান বাবদ সর্বমোট হিসাব সংখ্যা দাঁড়ায় ১০লাখ ৫৪হাজার ৮৭০টাকা। তন্মধ্যে সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় বিভিন্ন খাত, সংগঠনের নিবন্ধন ও কেন্দ্রীয় কার্যালয় সজ্জিতকরণসহ বিভিন্ন সাহায্য-সহযোগিতায় ৫লাখ ১৩৩টাকা ব্যয় করে বর্তমানে সংগঠনের ফান্ডে ৫লাখ ৫৪ হাজার ৭৩৭টাকা জমা রয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. মুবিনুল ইসলামের নির্দেশনায় ও কেন্দ্রীয় অর্থ সম্পাদক মো. ইসমাঈল হোসেনের সঞ্চালনায় আয়-ব্যয় হিসাব উপস্থাপন করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. রিদুয়ানুল হক নিরব।

এসময় উপদেষ্টা জাফর ইকবাল চৌধুরী, এনামুল হক, মো. বাবু, রিয়াজ উদ্দিন মিন্টু, মুজিবুর রহমান দুলাল, নুরুল আমিন, সৌদিআরব শাখার সহ-সভাপতি বেলাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম আকবর, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক, আবহা শাখার ইমরান খান, মো. নেজাম, চকরিয়া উপজেলার যুগ্ম আহবায়ক মো. কাজল ও সাদ্দামসহ চকরিয়া প্রবাসী ইউনিয়নের সিনিয়র নেতৃবৃন্দ ও বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।