এতিমের মুখে খাবার তুলে দিয়ে স্বাধীনতার ৫০ বছরপূর্তি উদযাপন জামায়াতের

চট্টগ্রাম ধর্ম রাজনীতি
  • 18
  •  
  •  
  •  
  •  
  •  
    18
    Shares

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরী আমীর ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মুহাম্মদ শাহজাহান বলেছেন, মহান স্বাধীনতার ৫০ বছর অতিক্রমকালে দেশের যে কোন দুর্যোগ সময়ে জনকল্যাণমূলক কর্মসূচীর মাধ্যমে দেশপ্রেমিক সংগঠন হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী জনগণের কাছে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

তারই ধারাবাহিতকায় স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে আজ এতিমদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানের আযোজন করা হয়। অনুষ্ঠানে তিনি বলেন, দেশ যেন আত্মনির্ভরশীল কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে উঠতে পারে সে লক্ষ্যে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বুধবার (৩ মার্চ) মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে এতিমদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।চট্টগ্রাম মহানগরীর বাকলিয়াস্থ দারুল আইতাম এতিমখানায় খাবার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগরী সেক্রেটারী ও কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন, এ্যাসিস্টেন্ট সেক্রেটারী মুহাম্মদ উল্লাহ, ফয়সাল মুহাম্মদ ইউনুছ, সাংগঠনিক সেক্রেটারী এম এ আলম চৌধুরী, জামায়াত নেতা অধ্যক্ষ সুলতান আহমদ, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আহমদুল হক, নুর হোসাইন, ছাত্রনেতা নোমান রশীদ, মুহাম্মদ ফয়সাল ও এরফানুল হক প্রমুখ।

মুহাম্মদ শাহজাহান এতিমদের উদ্দেশ্যে বলেন, আমরা আজ এমন একটি জায়গায় এসেছি যেখানে কোরানের পাখিরা সারাক্ষণ কোরআন চর্চায় নিয়োজিত থাকেন। এতিমখানায় যারা কোরআন শিক্ষা দেয় তারাও শ্রেষ্ট মানুষ, তাদের প্রতি আল্লাহর রহমত ও দয়া অনেক বেশী। এতিমদেরকে আধুনিক ও দ্বীনি জ্ঞানে শ্রেষ্ঠত্ব অর্জন করে দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলার জন্য তিনি শিক্ষকদের প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, স্বাধীন সার্বভৌম সবুজ শ্যামল এই দেশে জন্মগ্রহণ করতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। এই দেশ যেন আত্মনির্ভরশীল কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে উঠতে পারে আল্লাহর কাছে এই দোয়া করছি। স্বাধীনতা শহীদদের রেখে যাওয়া কাজকে আল্লাহ যেন কবুল করেন এবং শহীদদের স্বপ্ন বাস্তবায়নে দেশবাসীকে কাজ করার তৌফিক দান করেন।

অর্থবহ স্বাধীনতা ও নৈতিক মূল্যবোধ-সমৃদ্ধ বাংলাদেশ এই শ্লোগানে উজ্জীবিত হয়ে বাংলাদেশ যেন একটি কল্যাণময় রাষ্ট্র হিসেবে বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে লক্ষ্যেই জামায়াত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালনের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। এতিমদের মাঝে খাবার বিতরণ ও তাদের খোঁজ খবর নেন। পরিশেষে তিনি মহান স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের জন্য দোয়া করে মোনাজাত পরিচালনা করেন।