কক্সবাজারের পাহাড় খেকো শরিফের মাটিভর্তি ডাম্পার জব্দ

আইন ও প্রশাসন স্থানীয় বার্তা
  • 1.1K
  •  
  •  
  •  
  •  
  •  
    1.1K
    Shares

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজার সদরের ঈদগাঁও থেকে পাহাড় কাটারসময় একটি মাটিভর্তি ডাম্পার জব্দ করেছে বনবিভাগ। তবে এসময় কাউকে আটক করা যায়নি।

রবিবার (৭ মার্চ) দিবাগত রাতে উত্তর বনবিভাগের আওতাধীন ফুলছ‌ড়ি রেঞ্জের ইসলামপুরের বাঁশকাটা এলাকা থেকে ডাম্পারটি জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া উত্তর বনবিভাগের বিশেষ টহল টিমের ইনচার্জ এ কে এম আতা এলাহী জানান, গভির রাতে ইসলামপুরে পাহাড় কাটা এমন খবরে ভিত্তিতে অভিযান চালিয়ে মাটিভর্তি একটি ডাম্পার জব্দ করা হয়।স্থানীয়রা জানিয়েছেন,ডাম্পারটি স্থানীয় শরিফ কোম্পানি নামের একজনের। জড়িত যেই হোক
তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

স্থানীয়রা দাবি,ক্ষমতাসীন আওয়ামীলীগের নাম ভাঙিয়ে দীর্ঘদিন ধরে ইসলামপুরের একাধিক পয়েন্টে দাপটের সাথে রাতদিন পাহাড় কেটে মাটি বিক্রি করে যাচ্ছে ইজ্জ থানা বিএনপির সভাপতি আবুল কালামের ভাই একসময়ের বিএনপি নেতা মোঃ শরিফ। এ ছাড়াও গাছ কেটে বন উজাড় করে বনবিভাগের প্রায় ৫০একর জায়গা দখল করার অভিযোগ রয়েছে শরিফের বিরুদ্ধে।

জেলা ও সদর আওয়ামীলীগের কয়েকজন নেতার দাবি, পাহাড় কাটা,বন দখলসহ নানান,অপরাধ কর্মকাণ্ড চালানোর জন্য বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদান করেন শরিফ।আর তাকে আশ্রয়- প্রশ্রয় দিচ্ছেন লোভী কিছু আওয়ামীলীগ নেতা।

আওয়ামীলীগ নেতারা আরোও জানান, শরিফের নেতৃত্বে ২০১৪সালে ঘোষণা ইসলামপুর আওয়ামীলীগের কার্যালয়ে হামলা চালিয়ে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করা হয়েছিল। এ বিষয়ে কক্সবাজার সদর থানায় একটি মামলাও রয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়ে শরিফের নামে পাহাড় কাটার দায়ে বনবিভাগে একাধিক মামলা রয়েছে।এ ছাড়াও পরিবেশ অধিদপ্তরে বেশ কয়েক বার জরিমাণা করেছে। বর্তমানে আরো কয়েকটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে অভিযুক্ত শরিফের কোন বক্তব্য পাওয়া যায়নি।