কক্সবাজার শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে স্বাধীনতার ৫০তম বর্ষপূর্তির র‌্যালি ও সমাবেশ

চট্টগ্রাম রাজনীতি সংগঠন স্থানীয় বার্তা
  • 83
  •  
  •  
  •  
  •  
  •  
    83
    Shares

প্রেস বিজ্ঞপ্তি :

শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার শহর শাখার উদ্যোগে মহান স্বাধীনতার ৫০তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিশাল র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

শহর সভাপতি আমিনুল ইসলাম হাসানের সভাপতিত্বে ও সহ-সভাপতি এম.ইউ বাহাদুরের সঞ্চালনায় কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কক্সবাজার জেলা সভাপতি শামসুল আলম বাহাদুর। তিনি বক্তব্যে বলেন, স্বাধীনতার প্রকৃত উদ্দেশ্য ছিল বাকস্বাধীনতা, খাদ্য, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা ও বাসস্থানের নিশ্চয়তা। কিন্তু রাজনৈতিক ব্যর্থতা ও নেতিবাচক রাজনীতির কারণেই স্বাধীনতার ৫০ বছর পরও জনগণ এসব অধিকারের নিশ্চয়তা পায়নি।

তিনি দেশের সূর্যসন্তান মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার মাগফেরাত ও গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন, গণমানুষের হারানো অধিকার ফিরিয়ে আনতে শ্রমিক নেতৃবৃন্দসহ সকলকে অগ্রণি ভূমিকা পালন করতে হবে। অন্যথায় আমাদের স্বাধীনতার স্বপ্নগুলো কখনোই পূরণ হবেনা। তাই আমাদের অর্জিত স্বাধীনতা রক্ষা ও স্বাধীনতার প্রকৃত স্বাদ ফিরে পেতে হলে; দলে দলে শ্রমিক কল্যাণ ফেডারেশনের পতাকাতলে সমবেত হওয়ার বিকল্প নেই।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সেক্রেটারি মুহাম্মদ মহসিন, ছাত্রনেতা রাকিবুল ইসলাম ও শ্রমিক নেতা মুহাম্মদ শাহাজান। এসময় শহর সেক্রেটারি মুহাম্মদ শাহাজান, জামায়াত নেতা দরবেশ আলী আরমান, ছাত্রনেতা রাশেদুল হক, শ্রমিক নেতা জসিম উদ্দিন, মুহাম্মদ ইউসুফ, মাওলানা সোলাইমান, আলম মাসুদ প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।