চকরিয়ায় টানা ৪০দিন জামায়াতে নামায পড়ে বাইসাইকেল পেলো চার কিশোর

ক্রীড়া বিনোদন চট্টগ্রাম পৌরসভা প্রধান সংবাদ
  • 165
  •  
  •  
  •  
  •  
  •  
    165
    Shares

শাহজালাল শাহেদ (সিডব্লিউ) :

চকরিয়ায় টানা ৪০দিন জামায়াতের সাথে নামায আদায় করে ৪জন কিশোর পেয়েছে ৪টি বাই সাইকেল। বৃহস্পতিবার (২৫ফেব্রুয়ারি) চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ড মাস্টারপাড়া বাইতুল মামুর জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। এতে চারজন কিশোরের হাতে পুরস্কার হিসেবে বাই সাইকেল তুলে দেন কর্মসূচির উদ্যোক্তা মসজিদ কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবক ও দানবীর আহমদ রেজা।

জানা গেছে, চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী ও মাস্টারপাড়া বাইতুল মামুর জামে মসজিদ কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবক আহমদ রেজা এলাকার শিশু-কিশোরদের নামাযের প্রতি মনযোগি ও আগ্রহি করে তুলতে টানা ৪০দিন পাঁচওয়াক্ত মসজিদে জামায়াতে নামায আদায় কর্মসূচির উদ্যোগ হাতে নেন। ‘এসো বন্ধু নামাজ পড়ি, কুরআন দিয়ে জীবন গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে উদ্যোগকৃত কর্মসূচিতে উত্তীর্ণদের পুরস্কারের ঘোষণাও দেন তিনি। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার মসজিদটির বার্ষিক সভায় কর্মসূচিতে উত্তীর্ণ ৪ শিশু-কিশোরকে বাইসাইকেলসহ নামাযের প্রতি উৎসাহিত করতে অংশগ্রণকারীদের মাঝে ক্রেস্ট ও আকর্ষণীয় এলার্ম ঘড়িসহ বিভিন্ন পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণকালে মসজিদ কমিটির সভাপতি আহমদ রেজা বলেন, এলাকার শিশু-কিশোর ছেলেদের নামাযের প্রতি উৎসাহিত করতে এ কর্মসূচির উদ্যোগ নিই। এতে তাদের জন্য পুরস্কারের ব্যবস্থা করা হয়। এরকম দ্বীনি সংস্কারমূলক কর্মসূচি সমাজের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে। যা একটি সুন্দর সোনালী সমাজ বিনির্মাণে ভূমিকা রাখবে। তিনি উপস্থিত জনসাধারণের উদ্দেশ্যে বলেন, আপনারাও চাইলে এভাবে কর্মসূচি হাতে নিয়ে সমাজ পরিবর্তনে এগিয়ে আসতে পারেন। এতে অন্তত আপনাদের আমাদের সন্তানগুলো নামাযি হবে এবং নামাযভিত্তিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা লাভ করবে।

পুরস্কার বিতরণকালে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা কুতুব উদ্দিন হেলালি, মাওলানা জিয়াউর রহমান, মাওলানা হাফেজ আবুল কালাম, ছাবের আহমদ, মো. রফিক, জিয়াউল করিম, মো. রুবেল, আকবর আহমদ প্রমুখ ব্যক্তিবর্গ।