চকরিয়া কাকারার ডাঃ শোকরানার ইন্তিকাল : জমজম হাসপাতাল পরিবারের শোক

উপজেলা চট্টগ্রাম চিকিৎসা ও স্বাস্থ্য সেবা ধর্ম মানবতা
  • 19
  •  
  •  
  •  
  •  
  •  
    19
    Shares

শাহজালাল শাহেদ (সিডব্লিউ) :

চকরিয়া জমজম হাসপাতালের শেয়ার হোল্ডার উপজেলার কাকারা ইউনিয়নের কৃতী সন্তান ডাঃ ফরিদুল আলম রেজা প্রকাশ শোকরানা মঙ্গলবার (২৭এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে ঢাকাস্থ একটি বেসরকারি ক্লিনিকে ইন্তিকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ঋতু পরিতর্বন জনিত রোগে ভুগছিলেন। একাধিক সূত্র বলছেন, তিনি করোনা রোগে আক্রান্ত হন। কোভিড নাইন্টিন টেস্টে পজেটিভ রিপোর্ট আসে। এরপর থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পরিবার সূত্রে জানা গেছে, ডাঃ শোকরানার প্রথম নামাযে জানাযা আজ রাত ১০টায় চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল প্রাঙ্গণে এবং বুধবার (২৮এপ্রিল) সকাল ১০টায় কাকারা শাহউমরাবাদ মাজার সংলগ্ন মাঠে দ্বিতীয় নামাযে জানাযা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, তিনি স্বাধীন বাংলাদেশের চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে প্রথম ব্যাচে (১৯৭২) এমবিবিএস পাশ করেন। তিনি চকরিয়া উপজেলা হাসপাতালের ১ম থানা হেলথ এডমিনিস্ট্রেটর (১৯৭৩-১৯৭৬সাল) এবং সর্বশেষ তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের ডাইরেক্টর ছিলেন। তাছাড়া ডাঃ শোকরানার উদ্যোগে কাকারায় রওশন-ফেরদৌস গার্লস স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠিত হতে যাচ্ছে।

চকরিয়া জমজম হাসপাতাল পরিবারের শোক:

এদিকে জমজম হাসপাতালের শেয়ারহোল্ডার ও চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের ডাইরেক্টর চকরিয়া কাকারার ঐতিহ্যবাহী পরিবারের সন্তান ডাঃ এফ.এ.আর শোকরানার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন চকরিয়া জমজম হাসপাতাল পরিবার। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে জমজম হাসপাতাল পরিবারের পক্ষে শোক বিবৃতি দেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির। তিনি শোক বিবৃতিতে মহান আল্লাহর দরবারে মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং আল্লাহর কাছে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা কামনা করেন।