ছিন্নমূল শিশুদের মাঝে কক্সবাজার লায়ন্স ক্লাবের ঈদের জামা বিতরণ

চট্টগ্রাম মানবতা সংগঠন স্থানীয় বার্তা
  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
    12
    Shares

স্টাফ রিপোর্টার (সিডব্লিউ) :

পর্যটন রাজধানী কক্সবাজারে ৫শতাধিক অসহায় সুবিধাবঞ্চিত ছিন্নমূল শিশুদের মাঝে ঈদের জামা বিতরণ করেছে কক্সবাজার লায়ন্স ক্লাব। শুক্রবার (৩০এপ্রিল) বিকাল তিনটায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে হতদরিদ্র ও এতিম শিশুদের এসব নতুন জামা বিতরণ করা হয়।

ক্লাবের প্রথম ভাইস প্রেসিডেন্ট প্রোগ্রাম চেয়ারম্যান লায়ন ইঞ্জিনিয়ার মোঃ সাহেদ সালাউদ্দিনের সভাপতিত্বে ও প্রোগ্রাম সেক্রেটারি লায়ন মোঃ সরওয়ার রোমনের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চীফ অ্যাডভাইজার লায়ন নুরুল আক্তার ও অ্যাডভাইজার লায়ন অ্যাড. একরামুল হুদা।

এসময় লায়ন্স ক্লাব অব কক্সবাজারের প্রতিষ্ঠাতা লায়ন আজহার মাহমুদ পিএমজেএফ, অর্গানাইজিং কমিটির ট্রেজারার লায়ন মিজানুল করিম, ক্লাবের সেকেন্ড ভাইস প্রেসিডেন্ট লায়ন সামাদ সুজন চৌধুরী এবং ক্লাব ট্রেজারার, লায়ন সাইফুল আলম চৌধুরীসহ ক্লাবের বিভিন্ন পর্যায়ের ৩০ জনেরও বেশি লায়ন সদস্য উপস্থিত ছিলেন।

ঈদের নতুন জামা বিতরণকালে লায়ন্স ক্লাব কর্মকর্তারা জানান, চারিদিকে যখন করোনা ভাইরাস এর আক্রমণে সবাই আতঙ্কগ্রস্ত, সামান্য খাবার কিংবা আয়ের পথ খুঁজতে সবাই চিন্তিত। এমন দুঃসময় কক্সবাজার শহরের হতদরিদ্র ও ছিন্নমূল শিশুদের মাঝে ঈদের জামা বিতরণের উদ্যোগ নিয়েছে কক্সবাজার লায়ন্স ক্লাব। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে পাঁচ শতাধিক হতদরিদ্র, ছিন্নমূল এবং এতিম বাচ্চাদের মাঝে ঈদের আনন্দ উদযাপনে পাঞ্জাবি, পাজামা, শার্ট, প্যান্ট এবং মেয়ে শিশুদের ফ্রকসহ বিভিন্ন ডিজাইনের নতুন জামা বিতরণ করি। এ ধরনের একটি সেবামূলক প্রোগ্রাম আয়োজন করতে পেরে ক্লাবের সদস্যরা অনেক বেশি উজ্জীবিত।

তারা আরো জানান, রমজানের শুরুতে শহরের দুই শতাধিক ইমাম মুয়াজ্জিনকে রমজান ইফতার সামগ্রী বিতরণের মাধ্যমে ক্লাবের সার্ভিস প্রোগ্রামের কার্যক্রম শুরু হয়। এরই ধারাবাহিকতায় মানুষের কল্যাণে নিয়মিত এই পথযাত্রা অব্যাহত থাকবে বলে ক্লাব কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা আশাবাদ ব্যক্ত করেন।

প্রোগ্রাম শেষে সকল ডোনারদের বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করে ক্লাবের সুন্দর ও পরিকল্পিত আয়োজনে সকল সদস্যদের সুশৃংখল অংশগ্রহণে মুগ্ধ হয়ে আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ক্লাবের চেয়ারম্যান ও প্রোগ্রাম সেক্রেটারি।