ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জামাল হোছাইনের জানাযায় শোকার্ত মানুষের ঢল

উপজেলা চট্টগ্রাম ধর্ম রাজনীতি
  • 78
  •  
  •  
  •  
  •  
  •  
    78
    Shares

শাহজালাল শাহেদ (সিডব্লিউ) :

চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জামাল হোছাইনের নামাযে জানাযায় শোকাহত মানুষের ঢল নামে। সোমবার (১৯এপ্রিল) ডুলাহাজারা হাইস্কুল মাঠে বিকাল ৫টায় আসরের নামাযের পর মালুমঘাট চা-বাগান কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি মাওলানা মাহমুদুল হকের ইমামতিতে মরহুমের জানাযার নামায অনুষ্ঠিত হয়।

বিশাল জানাযাপূর্ব সমাবেশে মরহুমের কর্মময় জীবনের ওপর স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চেয়ারম্যান, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মকসুদুল হক ছুট্টু, মরহুমের ছোটভাই নুরুল হোসাইন চৌধুরী, জেঠাতো ভাই মোক্তার আহমদ চৌধুরী ও মরহুমের মেজো ছেলে চেয়ারম্যান প্রার্থী কলিম উল্লাহ কলি। জানাযা শেষে নিজগ্রাম উলুবুনিয়া জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়।

উল্লেখ্য, আওয়ামীলীগ নেতা আলহাজ্ব জামাল হোছাইন (৬৫) বার্ধক্য জনিত কারণে সোমবার (১৯এপ্রিল) সকালে নিজ বাসভবনে ইন্তিকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে স্ত্রী, ৫ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

পরিবার সূত্রে জানা গেছে, আলহাজ্ব জামাল হোছাইন দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। তিনি পবিত্র রমযানের সেহেরী করে প্রতিদিনের ন্যায় সোমবার ফজরের নামায শেষে ঘুমিয়ে পড়েন। ভোরে জাগ্রত হওয়া অভ্যাসও তার দীর্ঘদিনের। এ দিন সকালে ঘুম থেকে জাগ্রত হতে বিলম্ব হওয়ায় পরিবারের লোকজন ডাকাডাকি করাতে কোন সাড়াশব্দ না পাওয়ায় সকাল সাড়ে ৮টার দিকে তিনি মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত হন।

তিনি চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম মফজল আহমেদের দ্বিতীয় পুত্র ও বীর মুক্তিযোদ্ধা মরহুম কামাল হোছাইন চেয়ারম্যানের ছোট ভাই।