দুবাইতে চকরিয়া প্রবাসী ইউনিয়নের কমিটি গঠন ও পরিচিতি সভা সম্পন্ন

অন্যান্য বিদেশ সংগঠন
  • 175
  •  
  •  
  •  
  •  
  •  
    175
    Shares

চকরিয়া প্রতিনিধি::

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে বসবাসরত কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার প্রবাসীদের নিয়ে গঠিত সংগঠন চকরিয়া প্রবাসী ইউনিয়ন দুবাইতে পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাতে দুবাইস্থ একটি হোটেলে বিশিষ্ট শিল্প উদ্যোক্তা মোহাম্মদ শহীদুল্লাহ বেনুর সভাপতিত্বে ও মোহাম্মদ সোহেল মাহমুদের সঞ্চালনায় এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ এহেসান চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ মাসুদ সরওয়ার, বিশিষ্ট ব্যবসায়ী মনকির আলম, আবু তাহের ফারুকী, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ ইউনুচ বাচ্ছু ‘আমাদের চকরিয়া, আমরাই সাজাবো’ স্লোগানে প্রতিষ্ঠিত সংগঠনটির নব উদ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে আয়োজিত সভায় সংগঠনের সদস্য সংগ্রহে করণীয়, ভবিষ্যৎ পরিকল্পনা ও রেজিষ্ট্রেশনের উপর আলোচনায় অংশগ্রহণ করেন আমিরাতের সাতটি প্রদেশ থেকে আগত নেতৃবৃন্দ।

এছাড়া সভায় আরো বক্তব্য করেন শারজাহ শাখার সভাপতি ইয়াসিন আরাফাত, হাফেজ মোহাম্মদ ইব্রাহীম উম আল কোয়াইন শাখার উপদেষ্টা আমিনুল ইসলাম ও সভাপতি মিজানুল হক, সাধারণ সপাদক মোহাম্মদ রেহান , আজমান থেকে ফরহাদ, মিজানুর রহমান, শহীদ ইসলাম দরবেশি, মিজান দুবাই এর সোলেমান, মিজান জসিম, জমির, রাজ্জাক সহ আরো অনেকে।

সভায় ১১ জন উপদেষ্ঠা ও মোহাম্মদ শহীদুল্লাহ বেনুকে সভাপতি ও মোহাম্মদ সোহেল মাহমুদ কে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়।

উপদেষ্টা কমিটির মধ্যে নাজেম উদ্দিন মঈন, বাহাদুর করিম, ডাঃ মোঃ আশরাফুল ইসলাম সজিব, রেজাউল করিম, জাবের উদ্দিন, মোহাম্মদ সোলেমান , মশিউর রহমান মোর্শেদ, জমির উদ্দিন , আব্দুল মান্নান , ইয়াসিন আরাফাত, কার্য্যকরী কমিটির উল্লেখযোগ্যদের মধ্যে সিনিয়র-সহ সভাপতি মোহাম্মদ ইউনুচ বাচ্চু ১ নং সহ সভাপতি মাহমদুল করিম সোহেল, সহ সভাপতি মিজানুর রহমান টিপু, আব্দুর রাজ্জাক, মোহাম্মদ জমির উদ্দিন, মোহাম্মদ জসিম উদ্দিন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদে আবু জাফর সাংগঠনিক সম্পাদক পদে মোহাম্মদ কামাল উদ্দিন, অর্থ সম্পাদক পদে মোহাম্মদ আনোয়ার হোছাইন বেলাল, প্রচার সম্পাদক পদে মোহাম্মদ মিজানুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক পদে রবিউল আলম রনি, দপ্তর সম্পাদক পদে মোহাম্মদ মাজেদুল ইসলাম, সমাজ কল্যাণ সম্পাদক পদে সাইফুল ইসলাম আলতাজ আহামদ, শিক্ষা বিষয়ক সম্পাদক পদে সাজ্জাদুল ইসলাম জুয়েল , ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে মাহিম উদ্দিন ছুট্টু , সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে আব্দুল হালিম, ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মোশারাফ হোসাইন মানিক

নতুন কমিটির পরিচিতি পর্বে বক্তারা বলেন, এই সংগঠন দেশের যে কোন দুর্যোগ ও অবহেলিত প্রবাসীদের জীবন যাত্রার মান উন্নয়নে কাজ করবে। আমিরাতের আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দেশের সম্মান ও মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে প্রবাসে যেমন কাজ করবে তেমনি চকরিয়া প্রবাসীদের নিয়ে দল মত নির্বিশেষে একই ব্যানারে অত্র এলাকার মানুষের সেবা ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে কাজ করবে। তাই সবাই সম্মিলিতভাবে সকল কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিলে সংগঠনটি দ্রুতই সাফল্যের মুখ দেখবে।