নারী দিবসে অর্ণব কক্সবাজারের আলোচনা সভা অনুষ্টিত

আইন ও প্রশাসন স্থানীয় বার্তা
  • 21
  •  
  •  
  •  
  •  
  •  
    21
    Shares

নিজস্ব প্রতিবেদক::

ইউএনডিপি, একলাব এবং কক্সবাজার সিএসও, এনজিও কোয়ালিশন অব হিউম্যান রাইটস এর সহযোগিতায় অর্ণব কক্সবাজারের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্টিত হয়।

সোমবার (৮ মার্চ) সকালে সদরের ঝিলংজাসস্থ অফিসের হলরুমে তৃণমূল নারীদের অংশগ্রহণে এ আলোচনা সভা অনুষ্টিত হয়।

এসময় অর্ণবের কর্মসূচী পরিচালক নাছির উদ্দিনের পরিচালনায় সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, নারীনেত্রী ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান হেলেনাজ তাহেরা, পল্লী চিকিৎসক সমিতির সভাপতি ডাঃ এমএস কুতুবী, নারীনেত্রী আনজুমান আরা, অর্ণব কক্সবাজারের প্রধান নির্বাহী মোঃ নুরুল আজিম।

এসময় উপস্থিত নেতৃবৃন্দ বলেন, এ বছর বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন করা হবে। স্বাধীন দেশে নারীরা নিরাপদে চলতে পারবে, তার সব অধিকার নিশ্চিত হবে—এমন কথা ছিল। কিন্তু স্বাধীনতার ৫০ বছরে নারীরা আজও নিরাপদে রাস্তায় চলতে পারেন না। শ্রমজীবী নারীরা তাদের কর্মস্থলে নিরাপদে কাজ করতে পারেন না।

সাম্য, মানবিক মর্যাদা এবং সামাজিক ন্যায়বিচারের যে আকাঙ্ক্ষা নিয়ে একাত্তরে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছে, দেশ স্বাধীন হয়েছে তার কোনো কিছুই বর্তমান বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়নি।

আলোচনা সভায় কোভিড ১৯ মহামারীতে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব স্লোগানকে সামনে রেখে অধিকারের আলোকে নারীদের উন্নয়নে সমতারভিত্তিতে অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করা হয়।

কভিড ১৯ মহামারীতে নারীদের উল্লেখযোগ্য অংশগ্রহণকে সাধুবাদ জানানো হয়। সভায় আলোচকবৃন্দ তৃণমূল নারীদেরকে আর ও বেশি জ্ঞান চর্চাপূর্বক সমাজে অবহেলিত মানুষের সেবায় এগিয়ে আসার আহবান জানান।

আলোচনা সভায় এমবিএসএস সংস্হার প্রোগ্রাম অফিসার আব্দুল গাফ্ফার কুতুবী, সমাজকর্মী শাহজাহানসহ বিভিন্ন পর্যায়ের নারীরা উপস্হিত ছিলেন।