সিংড়ায় নকল স্বর্ণমূর্তি উদ্ধার, নারীসহ গ্রেফতার ৩

আইন ও প্রশাসন উপকূল উপজেলা এনজিও খাগড়াছড়ি পার্বত্য পৌরসভা বান্দরবান মাদক রাঙামাটি রাজনীতি রোহিঙ্গা ক্যাম্প সীমান্ত সংকট স্থানীয় বার্তা
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আবু জাফ সিদ্দিকী, সিংড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলার পিপুলসন গুচ্ছ গ্রাম থেকে নকল স্বর্ণের ৭টি মূর্তি উদ্ধার করেছে র‌্যাব-১২। এসময় ওই প্রতারণা চক্রের ব্যবহৃত বিভিন্ন সামগ্রী জব্দ শেষে চক্রটির এক নারীসহ ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো শাহীন আলী (৩৩), রাশেদুল ইসলাম (২৬) ও সুফিয়া বেগম(৫২)।
সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার হাটিকুমরুল এলাকার র‌্যাপিড একশন ব্যাটালিয়ন-১২ এর স্পেশাল কোম্পানির ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ বিষয়টি নিশ্চিত করেছেন।
মহিউদ্দিন মিরাজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) রাতে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব-১২ এর একটি চৌকস দল। এসময় পিপুলসন গুচ্ছ গ্রাম হতে নকল মূর্তি বেচা-কেনা প্রতারক চক্রের ওই ৩ সদস্যকে গ্রেফতার করা হয়। পরে তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৭টি নকল মূর্তি, স্বাক্ষরকৃত স্ট্যাম্প, ৩টি চাকু, ১টি চাপাতি এবং ১ টাকা মূল্যের ৪৭০টি কয়েন উদ্ধার করা হয়।
এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, তারা ব্রোঞ্জের মূর্তির নিদিষ্ট অংশে সামান্য স্বর্ণের প্রলেপ দিয়ে সেই অংশ ভেঙে প্রতারিত ব্যক্তিকে তা পরীক্ষা করার জন্য দিতো। এক পর্যায়ে প্রতারিত ব্যক্তি সম্পূর্ণভাবে প্রতারকের ফাঁদে পা দিতো। মোটা অংকের টাকা নিয়ে যখন প্রতারকের বাসায় স্বর্ণের মূর্তি কিনতে যেতো তখন প্রতারকরা প্রতারিত ব্যক্তিকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে রাখতো এবং টাকা আত্মসাৎ করে ছেড়ে দিতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *